গণমাধ্যম ব্যক্তিদের সম্মানে নিউ ইর্য়কে এবি টিভির আলোচনা

নিউ ইয়র্ক সফরে আসা সিনিয়র সাংবাদিক নাঈমুল ইসলাম খানের সম্মানে সম্প্রতি জ্যাকসন হাইটস এলাকার একটি রেস্টুরেন্টে আলোচনার আয়োজন করে আনুষ্ঠানিক সম্প্রচারের অপেক্ষায় থাকা টেলিভিশন চ্যানেল এবি টিভি।

তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে বিরোধী দলের আন্দোলনসহ বাংলাদেশের সাম্প্রতিক নানা ঘটনায় গণমাধ্যমের ভূমিকা এবং দিগন্ত ও ইসলামিক টিভি বন্ধ করে দেওয়া, গণমাধ্যমের দলীয়করণসহ নানা বিষয়ে আলোচনা করেন দুই দেশে কর্মরত বাংলাদেশি সাংবাদিকরা। বাংলাদেশের সংবাদমাধ্যমের নানা দুবর্লতা, সীমাবদ্ধতা এবং কর্তৃপক্ষের অসহিষ্ণু আচরণ নিয়েও খোলামেলা কথা বলেন নিউ ইয়র্ক ও ঢাকায় কর্মরত সাংবাদিকরা। নাঈমুল ইসলাম খান সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে বলেন, সাংবাদিকতা হচ্ছে একটি দায়িত্বশীল পেশা। এই পেশা পালনে প্রত্যেক সাংবাদিককেই স্বচ্ছতার সাথে কাজ করার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে অতিথিদের স্বাগত জানান এবি টিভির প্রেসিডেন্ট আবদুল্লাহ আল মামুন। সভা পরিচালনা করেন এবি টিভির চিফ অফ অপারেশন ফরিদ আলম। আলোচনায় অংশ নেন, এবি টিভির প্রধান বার্তা সম্পাদক নাজমুল আশরাফ, মঞ্জুরুল ইসলাম, সাপ্তাহিক পরিচয় সম্পাদক ও আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি নাজমুল আহসান, এটিএন বাংলা ইউএসএর বার্তা সম্পাদক ও আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দর্পন কবীর, সাপ্তাহিক এখন সময়ের সম্পাদক শামসুল হক, জ্যেষ্ঠ সাংবাদিক মইনুদ্দিন নাসের, খান মোহাম্মদ তাসের, বাংলা পত্রিকার সম্পাদক আবু তাহের, সাপ্তাহিক বর্ণমালার সম্পাদক মাহফুজুর রহমান, ইত্তেফাকের বিশেষ প্রতিনিধি শহিদুল ইসলাম, সাংবাদিক শিহাবউদ্দিন কিসলু, ওয়ালিউর রহমান, মাহমুদ মেনন, মুহাম্মদ সাইদ, রিজু মোহাম্মেদ, সাজ্জাদ হোসেন প্রমুখ।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *