ক্লাশ অফ ক্ল্যনস | সময় বিচিত্রা
ক্লাশ অফ ক্ল্যনস
Somoy Bichitra

coc_logo

ক্লাশ অফ ক্ল্যনস

সময় বিচিত্রা প্রতিবেদন

ইয়াবা,গাজা বা অন্যান্য নেশাদ্রব্য বস্তু তো পান করা লাগে।কিন্তু Clash Of Clans নামক গেমস তো অন্যরকম।ইয়াবা,গাজা বা অন্যান্য নেশাদ্রব্য এর থেকেও ADDICTED খেলা Clash Of Clans।যদিও আমিও এই খেলায় ADDICTED।তাও আমি সেরকম ADDICTED নই যেমন টা সবাই।বিপথগামী সেই খেলোয়ারদের ও সেই খেলা সম্পর্কে লিখতে চাই।

Clash Of Clans-একটি  MMO কৌশল খেলা যা iOS এবং Android এ খেলার জন্য পাওয়া যায়। খেলা Supercell দ্বারা 2012 সালে উন্নত ছিল এবং হয়েছে, তারপর থেকে, মোবাইল প্ল্যাটফর্মের উপর শীর্ষ দায়ক খেলা হয়ে 8.5 মিলিয়ন দৈনন্দিন খেলোয়াড়ের মধ্যে একজন যিনি প্রতিদিন ভারী 5.15 মিলিয়ন $ আয় অবদান নিম্নলিখিত একটি বিশাল ফ্যান amassing। এ খেলা একটি বেস শক্তিশালী, খেলোয়াড় এবং তাদের বংশের আক্রমণ থেকে সুলিখিত, শৃঙ্খলা সম্পদ লাভ এবং আবার পুরো প্রক্রিয়া শুরু করতে অন্যদের ঘাঁটি অভিযান এর ধারণা কাছাকাছি revolves। খেলা সুপার আসক্তি কারণ এটি কুড়ান এবং খেলা সহজ হয়। নির্দিষ্ট গেমপ্লের-boosting ভাতা, আপগ্রেড এবং সম্পদ বাস্তব জীবনের অর্থ “freemium” মডেল যে অ্যাপ্লিকেশন অনুসরণ কোর গঠন জন্য ক্রয় করা যেতে পারে। তবে যে খেলা এর অপরিমেয় সাফল্য জন্য একমাত্র কারণ নয়। যা সম্প্রদায় একটা ধারনা instils এবং তাদের মধ্যে প্রতিযোগিতার আগুন প্রজ্জ্বলিত খেলা আসলে বংশের মধ্যে সংঘর্ষ না এক প্লেয়ার দিয়ে বিভ্রান্ত করা যাবে খেলোয়াড়দের একটি গ্রুপ) আয়োজন করে। এভাবে খেলোয়াড়দের অন্যান্য বংশের উপরে জয়লাভের লোভনীয় প্রত্যাশা এবং দৃঢ় বন্ধন তাদের clans সদস্যদের সঙ্গে তারা গড়ে তুলতে দ্বারা মধ্যে স্তন্যদান হয়।

 

 

এই বিষয়গুলো আমাদের নিজস্ব দেশের মধ্যে একটি প্রকাণ্ড সম্প্রদায় বৃদ্ধি দেওয়া হয়েছে। কামুক gamers যারা হার্ডকোর এবং নৈমিত্তিক ভেসে মাপসই সঙ্গে ভরা, বাংলাদেশের Clan সম্প্রদায়ের সংঘর্ষ নিচু উত্স হয়েছে কিন্তু এখন এটি দেশের সবচেয়ে বড় সম্প্রদায় অন্যতম। সম্প্রদায় শাফায়েত আনোয়ার ও আরিফ ইশতিয়াক দ্বারা সহ প্রতিষ্ঠিত হয়েছিল। দুই বন্ধু, একই স্বপ্ন যে সম্প্রদায় একদিন সদস্যদের হাজার হাজার বাড়িতে হবে ভাগ হিসাবে খেলা তাই আসক্তি ছিল, এবং তারা এক পতাকাতলে সব বাংলাদেশী ক্রিকেটারদের ঐক্যবদ্ধ করতে চেয়েছিলেন। সম্প্রদায়ের সদস্যরা তাদের প্রিয় খেলা সম্পর্কে স্পষ্টতই উৎসাহী হয় যেমন শাফায়েত বলছেন, “এই গেমটি আসক্তি সৃষ্টি এবং যারা এই খেলা শুরু করেছে, এটি সম্পূর্ণই আসক্ত হয়। এটা শুধু এত গুরুতর হয় যে, এই ছোট অনলাইন ভার্চুয়াল খেলা কারণে, সম্পর্ক বন্ধুর মধ্যে সর্বোত্তম এমনকি ভঙ্গ করছেন এবং বাস্তব জীবনে কিছু বড় সমস্যার সৃষ্টি করে। এগুলো ছাড়াও খারাপ পয়েন্ট থেকে, এটা নিশ্চিত একটি ভাল খেলা যদি আপনি আপনার আসক্তি নিয়ন্ত্রণ করতে পারেন। এই গেমটি কারণ এই গেমটি ইন, আপনি আপনার বংশ সাথিদের সঙ্গে সমবেতভাবে এবং পৃথক্ একাকী অভিযান থেকে, আপনি শীতল clans দ্ধের অংশগ্রহণের আপনি ঐক্য ও শক্তির আপনি নতুন কৌশল আউট মনে করা শিখতে সাহায্য করে। আপনি চ্যাট একে অপরকে সাহায্য এবং এই মাধ্যমে অন্যান্য মানুষ জানতে পারে না। সুতরাং এটা যে ভাবে বেশ সহায়ক। ”

 

এ ধরনের উত্সাহ তারকা খেলোয়াড় ও বংশের এবং বাংলাদেশী cóc সম্প্রদায় তাদের droves মধ্যে রয়েছে বৃদ্ধি দিতে না। বাংলাদেশের শীর্ষ বংশের “বাংলাদেশী UTD,” “বাংলাদেশ ’71,” “Bangladeshelite,” “Bangladesh4ever” ইত্যাদি “বাংলাদেশ UTD” একটি Clan বিশ্বব্যাপী clans স্থান দেয়াল ভেঙ্গে ঢুকে একমাত্র কারণ জন্য গঠিত হয় অন্তর্ভুক্ত। বাংলাদেশের শীর্ষ খেলোয়াড়দের বর্তমানে এই clans সদস্য। এছাড়া দলের সাফল্য থেকে, সম্প্রদায়ের কিছু খেলোয়াড়কে যারা সম্প্রদায়ের জন্য পথ নেতৃস্থানীয় ভূমিকা ছিল স্বীকার করেন। জাভেদ ইকবাল সরকার ওরফে “শান্তি বেঙ” বর্তমানে বাংলাদেশের সেরা খেলোয়াড়। এই ধরনের একটি প্লেয়ার যারা যে শিরোনাম রাখা ব্যবহৃত Nagir আহমেদ অপূর্ব যারা বিশ্বব্যাপী লিডারবোর্ড মধ্যে 9 নম্বর স্থান অর্জন করা ব্যবহৃত হয়। যেমন সুনাম অধিকাংশ জিনিস ভালো লেগেছে সাধা অধ্যবসায় এবং দক্ষতা প্রয়োজন, যেমন Nagir বলছেন না, “জীবন, যদি আপনি কিছু ভাল হতে চান, আপনি সময় এবং প্রচেষ্টা করা হবে। সুতরাং, যদি কেউ বিশ্বব্যাপী, অথবা এমনকি স্থানীয়ভাবে শীর্ষস্থান অর্জন করতে চায়, তিনি / সে এমন আকস্মিকভাবে গেম খেলে তুলনায় অনেক বেশি সময় ব্যয় করতে হবে। পিছনে যখন আমি শুরু, আমি ক্রমাগত শুনতে হবে মানুষ কিভাবে এটা সম্ভব নয় একজন বাংলাদেশী একটি শালীন বিশ্বের খেলা র্যাংকিং অর্জন করার জন্য সম্পর্কে অভিযোগ। এই সকল নেতিবাচকতা আমাকে এমনকি কঠিন ধাক্কা এবং মানুষ ভুল একটি গুচ্ছ প্রমাণ করার প্রসার। সুতরাং, আমি বাজানো রাখা এবং অবশেষে দেশে সংখ্যা 1 স্পট আঘাত, এবং যতক্ষণ না আমি আঘাত এমনকি আরও ধাক্কা অব্যাহত আমার বিশ্বব্যাপী লিডারবোর্ড মধ্যে 9 নম্বর ব্যক্তিগত শ্রেষ্ঠ। ”

 

আমার স্বল্প সময়ের সম্প্রদায়ের সাথে অতিবাহিত অত্যন্ত মজা হয়েছে। কিংবদন্তী লীগ বাংলাদেশ কমিউনিটি নিজেকে একজন অ্যাডমিন হচ্ছে, আমি নিরাপদে এই উপসংহারে আসতে পারি যে একটি ব্যাপক জনপ্রিয় কামুক খেলোয়াড়দের সঙ্গে ভরা খেলা একটি সম্প্রদায় পরিচালনার একটি স্মারক কাজের সংক্ষিপ্ত কিছুই। সদস্যদের সত্যিই সাথে ইন্টারেক্ট করার মজা হয় এবং মানুষের friendliest গুচ্ছ আমি কখনও জুড়ে আছে কিছু।

 

এখন, আমরা একটি দেশ যা অন্য উন্নত দেশগুলোর মত কোন সুবিধা bears মধ্যে বসবাস করেন, এবং মেকিং ইন অ্যাপ্লিকেশন ক্রয়ের হিসাবে আমরা স্ফীত দামে উপহার কার্ড কেনার উপর নির্ভর করতে হবে আমাদের জন্য একটি চ্যালেঞ্জ বলে মন্তব্য করেন। যাইহোক, এই চ্যালেঞ্জ সত্ত্বেও, বাংলাদেশি সদস্যদের অনেক অনেক টাকা এই খেলা হিসাবে প্রকৃত অর্থ যদি এক লিডারবোর্ডে শীর্ষে বিভাগে পৌঁছনো একদিন আকাঙ্খার হয়েছে অতিবাহিত করা হয়েছে ব্যয় করেছেন। এই উত্সর্জন মাত্রা তাদের খেলা দিকে আছে এই মানুষ একটি উইল।

 

ভবিষ্যত সম্ভাবনাগুলি বাংলাদেশের Clan সম্প্রদায়ের সংঘর্ষ জন্য অত্যন্ত উজ্জ্বল চেহারা। একদিন আমরা সব শীর্ষ লিডারবোর্ড মধ্যে সম্প্রদায়ের ক্রমবর্ধমান বড় দেখতে, আন্তর্জাতিক খেলোয়াড় আউট প্রহার আশা করি। কণা এবং ছলনা দিয়ে, সম্প্রদায়ের সদস্যদের উপর যুদ্ধ, বিজয় এবং তাদের নিজ নিজ বংশের জন্য সম্মানের জন্য টেক্কা।

ইফতি আজাদ

মিরপুর,ঢাকা

 

 


আপনাদের মতামত দিন:


সকল খবর
চলমান প্রচ্ছদ